লক্ষ টাকা গেম খেলে আয় বিকাশে ২০২৪। নতুন উপায়ে

লক্ষ টাকা গেম খেলে আয় বিকাশে 2024। নতুন উপায়ে

গেম খেলে আয় বিকাশে ২০২৪ সালের নতুন উপায় জানতে হলে এ পোস্টটি সম্পূর্ণ পড়ুন। গেম খেলে যেই টাকা আপনি বিকাশে উইথড্র করতে পারবেন সেটাই হচ্ছে মূলত গেম খেলে বিকাশে আয়। অনেকের মনে প্রশ্ন আছে গেম খেলে টাকা উপার্জন করা সম্ভব? হ্যা, বর্তমানে গেম খেলে অনলাইনে অনেক টাকা উপার্জন করার যে বিষয়টি সেটি অনেক জনপ্রিয় কারণ অনেক মানুষ বর্তমানে গেম খেলে বিকাশে বা নগদে  উপার্জন করছে। কিভাবে আপনি গেম খেলে বিকাশের মাধ্যমে টাকা উপার্জন করবেন তা নিয়ে আজকের এই পোস্ট টি।

গেম খেলে টাকা আয়ের ধারনা বোঝা

গেম খেলে টাকা আয় করার পূর্বে গেম খেলে টাকা আয়ের ধারণা সম্পর্কে বুঝতে হবে। কারণ গেম খেলে বিভিন্নভাবে টাকা আয় করার সুযোগ আপনার কাছে রয়েছে। তবে গেম খেলে টাকা আয় করার ধারণাটা দেখতে হবে কারণ, গেম খেলে টাকা আয় করার মাধ্যম গুলোর মধ্যে আপনি কোনটির মাধ্যমে টাকা আয় করবেন সেই সম্পর্কে একটি স্পষ্ট ধারণা করতে হবে। গেম খেলে সর্বনিম্ন ১০,০০০ থেকে লক্ষ টাকাও আয় করতে পারবেন এবং তা বিকাশের মাধ্যমে নিতে পারবেন। 

গেম খেলে আয় বিকাশের প্রকারভেদ

গেম খেলে বিকাশের টাকা আয় করার অনেক ধরনের প্রকারভেদ রয়েছে। গেম খেলে টাকা আয় করার জন্য বর্তমানে অনেক গেম রয়েছে ও অনেক গেমিং ওয়েবসাইট রয়েছে। মাধ্যমে গেম খেলে টাকা আয় করা যায় এবং সেগুলো বিকাশে নেওয়া যায়।

ইস্পোর্টস ও প্রতিযোগিতামূলক গেম 

  • পাবজি (PUBG)
  • ফ্রি-ফায়ার (Free Fire)
  • ক্লাস-অব-ক্লানস (Clash of Clans)
  • মোবাইল লিজেন্ডস (Mobile Legends)
  • ক্লাস রয়াল (Clash Royale)
  • ফোর্টনাইট (Fortnite) ইত্যাদি…

প্লে টু গেম  (Play to Game)

  • বিকাশের নিজস্ব গেম
  • ইত্যাদি……

ইস্পোর্টস ও প্রতিযোগিতামূলক গেম থেকে আয়

উপরে যে সকল গেমগুলোর নাম বলা হয়েছে সেগুলো মাল্টিপ্লেয়ার বা ইস্পোর্টস গেম। ইস্পোর্টস ও প্রতিযোগিতা মূলক গেম খেলে কিভাবে টাকা আয় করবেন ও তা বিকাশে নিবেন সেই সম্পর্কে বলতে গেলে পোস্ট অনেক বড় হয়ে যাবে। তাই আমি সংক্ষেপে ধারণা দেওয়ার চেষ্টা করছি।

লক্ষ টাকা গেম খেলে আয় বিকাশে ২০২৪

আমাদের দেশে ইস্পোর্টস তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে যুবকদের মধ্যে ৮০% মানুষ অনলাইনে গেম খেলে থাকে। ইস্পোর্টস গেম কোম্পানিগুলো কিছুদিন পরপর বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে থাকে এবং সেই টুর্নামেন্টে প্রাইজপুল ১ – ৫০ লক্ষ টাকা পর্যন্তও হয়ে থাকে।

আর তাছাড়াও ফেসবুক গ্রুপে কিংবা অন্যান্য গ্রুপে অনেক মানুষ বিভিন্ন ছোটখাটো টুর্নামেন্টের আয়োজন করে থাকে সেখানে অংশগ্রহণ করেও আপনি টাকা আয় করতে পারেন। কিংবা আপনি স্পোর্টসের বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে সেখান থেকে আর করতে পারেন। আর এই সকল টুর্নামেন্ট এ আপনি চিনতে পারবেন আপনাকে বিকাশে বা নগদে পেমেন্ট করা হবে।

প্লে টু গেম থেকে আয়

এই প্লে টু গেমগুলো ইস্পোর্টস বা প্রতিযোগিতামূলক গেমগুলো থেকে তুলনামূলক অনেক সহজ হয়ে থাকে। উপরে যে সকল গেম গুলোর নাম বলা হয়েছে সেগুলো ছাড়াও প্লে স্টোর কিংবা অন্যান্য জায়গায় আরো এমন অনেক গেম রয়েছে সেগুলোর প্রতিযোগিতা অনেক কম।

আর এই গেমগুলোর সব থেকে বড় ব্যাপার হচ্ছে আপনার টাকা আয় করার জন্য তেমন কোনো প্রতিযোগিতা নেই। আপনি শুধু আপনার মত গেম খেলবেন, আর আপনার সেই গেমে কিছু কয়েন বা ক্রিপ্টো কয়েন যুক্ত হবে তারপর সেই কয়েনগুলোকে আপনি বিকাশে উইথড্র করতে পারবেন। আপনি এই গেমগুলো যত বেশি খেলবেন বা যত বেশি সময় ধরে খেলবেন তত বেশি টাকা আয় করতে পারবেন।

বিকাশের নিজস্ব গেম থেকে আয়

বিকাশ অ্যাপ এ বিকাশের কিছু নিজস্ব গেম হয়েছে যেগুলো খেলেও আপনি টাকা আয় করতে পারবেন, আর সেই টাকাগুলো আপনার পকেটে ধরতে পারবেন।  বিকাশে এপে মূলত অনেক ধরনের কুইজ প্রতিযোগিতা হয় যেগুলো আপনি সঠিক উত্তর দিতে পারবেন আপনি কিছু পয়েন্ট পাবেন এবং সে পয়েন্ট থেকে টাকা উইথড্র করতে পারবে।

গেমিং প্ল্যাটফর্ম ও আয়ের সুযোগ

গেম খেলে বা গেমিং করে মূলত অনেক ভাবে আয় করা যায় প্রথমেই বলা হয়েছে। আর বর্তমানে গেম খেলে টাকা আয় করার জন্য অনেক মাধ্যম রয়েছে যেগুলোতে আরো বেশি আয়ের অনেক সুযোগ রয়েছে। যেগুলো আপনাকে আয়ের পাশাপাশি মানুষের কাছে অনেক জনপ্রিয় করে তুলবে। আর সেগুলোর কিছু ছোট্ট ধারণা দেওয়া হচ্ছে। যদি এই পোষ্টের কোন বিষয়ে পরিপূর্ণভাবে জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করবেন। আমি চেষ্টা করি সেই বিষয় নিয়ে পুরোপুরিভাবে লেখার।

  • ইউটিউবে ও ফেসবুকে গেমিং ভিডিও আপলোড দিয়ে আয়
  • গেম স্ট্রিমিং করে আয়
  • গেম টেস্টিং ও ফিডব্যাক দিয়ে আয়
  • অন্যের গেম খেলে টাকা আয়
  • গেম কোচিং ও শিক্ষা দিয়ে আয়

উপরোক্ত সকল বিষয়গুলোর মাধ্যমেও আয় করার অনেক সুযোগ রয়েছে।  আর উপরোক্ত বিষয়গুলো সম্পর্কে ছোট্ট ধারণা দেওয়ার চেষ্টা করছি।

ইউটিউবে ও ফেসবুকে গেমিং ভিডিও আপলোড দিয়ে আয়

মোবাইলে কিংবা কম্পিউটারে যে সকল গেমগুলো খেলেন, সেগুলোর স্ক্রিন রেকর্ডিং করে এবং তা ভালোভাবে এডিট করে ফেসবুকে ও youtube এ আপলোড দিয়ে অনেক টাকা উপার্জন করতে পারেন। আর আপনার যত সাবস্ক্রাইবার বা ফলোয়ার সংখ্যা বাড়বে আপনি তত মানুষের কাছে জনপ্রিয় হয়ে ওঠবেন।

গেম স্ট্রিমিং করে আয়

গেম স্ট্রিম সম্পর্কে তেমন করে বলার কিছু নেই কারণ এই বিষয়ে সকলের জানা আছে। আপনি যে গেমগুলো খেলেন সেগুলো লাইভ দেখানোর মাধ্যমেও বিভিন্ন প্লাটফর্ম থেকে আয় করতে পারেন। ইউটিউব ও ফেসবুকে গেম স্ট্রিমিং অনেক জনপ্রিয়।  যদি আপনি কোন গেম ভালো খেলে থাকেন তাহলে অনেক স্টিমিং সফটওয়্যার রয়েছে সেগুলোর মাধ্যমে আপনি গেম সরাসরি স্ট্রিম করতে পারেন।

লক্ষ টাকা গেম খেলে আয় বিকাশে ২০২৪। নতুন উপায়ে

গেম টেস্টিং ও ফিডব্যাক দিয়ে আয়

গেম টেস্টিং ও ফিডব্যাক দিয়ে আয় এই সম্পর্কে অনেকের জানা নেই বা এ ধারণাটি অনেকের আছে নতুন। অনেক ক্রিয়টর রয়েছেন বা অনেক কোম্পানি রয়েছে যারা গেম তৈরি করে,  আপনি সেই গেমগুলো টেস্ট করবেন এবং সেই গেম সম্পর্কে কিছু ভালো ফিডব্যাক দিবেন অনলাইনে। এতে করে মানুষ সেই গেম সম্পর্কে জানতে পারবে এবং সে গেমটি জনপ্রিয় হয়ে উঠবে। আর এই গেম টেস্ট ও ফিডব্যাক এর কারণে আপনি সেই ক্রিয়েটর বা গেমিং কোম্পানি থেকে পুরস্কার হিসেবে কিছু টাকা পাবেন।

অন্যের গেম খেলে টাকা আয়

অন্যের গেম খেলে টাকা আয় এ বিষয়টি আমরা বেশিরভাগই ইস্পোর্টস গেম গুলোতে দেখে থাকি। অনেক মানুষ রয়েছে যাদের কাছে গেম খেলার মত পর্যাপ্ত সময় কিংবা উপরের লেভেলে যাওয়ার মত সময় থাকে না। তাই তারা অনেক মানুষকে হায়ার করে যারা গেমটি ভালো খেলে। আর সেই লোকদের দ্বারা সে তার গেমের সকল টাস্ক বা গেমের লেভেল বৃদ্ধি করে থাকে। আর এই গেম খেলার জন্য বা সময় দেওয়ার কারণে সে অনেক টাকা পেয়ে থাকে। 

গেম কোচিং ও শিক্ষা দিয়ে আয়

গেম কোচিং বা শিক্ষা দিয়ে আয় এই বিষয়টি একটি ফ্রিল্যান্সিং হিসেবেও ধরা যায়। কারণ ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে এই বিষয়ে একটি ক্যাটাগরি রয়েছে। যেখানে আপনাকে হায়ার করার পর আপনি তাকে সেই গেমটি কিভাবে ভালো করে খেলতে হয় এবং সকল বিষয় সম্পর্কে তাকে জ্ঞান প্রদান করবেন। এটি করে আপনি বাইরে দেশ থেকে অনেক টাকা আয় করতে পারবেন।
Example>>

গেম খেলে বিকাশে আয়ের সাফল্যের জন্য কৌশল

দক্ষতা এবং এক্সপিরিয়েন্স

গেম খেলে আয় করতে হলে আপনাকে সেই গেমের দক্ষতা অর্জন করতে হবে। আপনার কোন গেমের প্রতি যত দক্ষতা বা এক্সপেরিয়েন্স থাকবে আপনি সেই গেমটাকে তত বেশি আয়ত্ত করে আয় করতে পারবেন। তাই যেকোনো গেম হোক সে গেমটিকে প্রথমে বোঝার ও পেমেন্ট দক্ষতা বাড়ানোর চেষ্টা করুন। তাহলে দেখবেন সেই দক্ষতা কি কাজে লাগিয়ে আপনি অনেক টাকা আয় করতে পারছেন।

গেম খেলে বিকাশে আয় ২০২৪ এর গ্রুপ

তাছাড়াও গেম খেলে বিকাশে আয় এই ধরনের ফেসবুকে কিংবা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় অনেক গ্রুপ রয়েছে। যেখানে আপনি জয়েন করলে বিভিন্ন ধরনের গেম খেলে বিকাশে টাকা আয় করার অনেক ধরনের অ্যাপ সম্পর্কে জানতে পারবেন। আর বর্তমানে অনলাইনে ঢুকলেই গেম খেলে টাকা আয় করা সম্পর্কে অনেক এড দেখে থাকি কিংবা অনেক মানুষের পোস্ট দেখে থাকি। এতে করে বোঝা যায় গেম খেলে সত্যিই টাকা আয় করা সম্ভব।

গেম খেলে বিকাশে আয়ের ক্ষেত্রে সতর্কতা

গেম খেলে টাকা আয় করার কোন জিনিস দেখলেই সেগুলোতে লাফিয়ে পড়া যাবে না। কারণ গেম খেলে টাকা আয় করা এতটাও সহজ না এজন্য আপনাকে অবশ্যই সময় দিতে হবে। অনেকে রয়েছে যারা গেম খেলে বিকাশে টাকা আয়ের কথা বলে আপনার বিকাশের পাসওয়ার্ড নিয়ে সকল টাকা হাতিয়ে নেওয়ার ধান্দা করতে পারে। অথবা টাকা আয়ের লোভে কোন অপকর্মে জড়িয়ে পড়া যাবে না। গেম থেকে টাকা আয় করার জন্য সেই সম্পর্কে ভালোভাবে জেনে তারপরে সেই কাজটি করতে হবে।

উপসংহার

গেম খেলে বিকাশে টাকা আয় করার অনেক উপায় রয়েছে এবং বিষয়টি সত্য। তবে গেম খেলে টাকা আয় করার জন্য আপনাকে অনেক বুদ্ধিমান হতে হবে তাহলে আপনি অন্যান্য মনুষ্যের তুলনায় গেম খেলে বেশি টাকা আয় করতে পারবেন। আর আপনি যেকোন গেম খেলে টাকা উপার্জন করেন না কেন আপনাকে মূলত বিকাশে কিংবা নগদে টাকাটা উইথড্রো করতে হবে।

যার ফলে সবাই এভাবে বলে থাকে যে গেম খেলে বিকাশে টাকা আয়। আমি এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে গেম খেলে টাকা আয় করা সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করেছি যে কিভাবে গেম খেলে টাকা আয় বা কি কিভাবে গেম খেলে টাকা আয় করা সম্ভব। যদি এই পোস্টটি ভালো লাগে কিংবা এই পোষ্টের কোন বিষয় সম্পর্কে আপনি পুরোপুরি ভাবে জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করবেন। আমি চেষ্টা করব সেই বিষয় সম্পর্কে পুরোপুরিভাবে একটি ধারণা দেওয়ার কিংবা কিভাবে সেই মাধ্যম থেকে টাকা ইনকাম করা যায় সেই বিষয়ে পোস্ট করার।

FAQS

গেম খেলে টাকা আয় করা সম্ভব

হ্যা অবশ্যই সম্ভব, অনেকেই গেম খেলে টাকা আয় করছে। তবে গেম খেকে টাকা আয় করা একদম সহজ নয়, এর জন্য আপনাকে অনেক পরিমান সময় দিতে হবে এবং গেম খলেতে হবে।

কি কি গেম খেলে অনলাইন থেকে আয় করা সম্ভব

বর্তমানে অনলাইনে অনেক অনেক গেম রয়েছে যেগুলো থেকে আয় করা যায়, যা বলে শেষ করা সম্ভব না।

1 thought on “লক্ষ টাকা গেম খেলে আয় বিকাশে 2024। নতুন উপায়ে”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top